October 22, 2024, 8:48 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

কেশবপুরে অধ্যাপক আব্দুল আলীম-এর  স্মরণসভা অনুষ্ঠিত

পরেশ দেবনাথ,কেশবপুর,যশোরঃ ১৯৯৯ থেকে যা কিছু মানুষের কল্যাণে-তারই সাথে “শেকড়ের সন্ধানে” আর্তমানবতার কল্যাণে নিবেদিত স্বেচ্ছাসেবী বে-সরকারী উন্নয়ন সংস্থা “শেকড়ের সন্ধানে” আয়োজিত সুশীল সমাজ গঠনে করণীয় ও আর্তমানবতার কল্যাণে প্রয়াত অধ্যাপক আব্দুল আলীম (কবি ও সাংবাদিক)-এর স্মরণ সভায়, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান (নগদ অর্থ), সাহিত্য আসর, সাংগঠনিক সাধারণ সভা, আলোচনা, পরিচিতি ও বেশ কিছু সাংগঠনিক বিষয় বাস্তবায়ণের জন্য নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়।

শনিবার (১৪ সেপ্টেম্বর-২৪) সন্ধ্যায় শেকড়ের সন্ধানে’র উপদেষ্টা ও কেশবপুর প্যারামেডিকেল এন্ড টেকনোলজি ফাউন্ডেশন (পি টি এফ)-এর চেয়ারম্যান এ,কে আজাদ ইকতিয়ার-এর সভাপতিত্বে এবং শেকড়ের সন্ধানের প্রতিষ্ঠাতা সম্পাদক ও পরিচালক শেখ মিজানুর রহমান মায়া-এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ফারইস্ট ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর, সামাজিক-সাহিত্যিক-সাংস্কৃতিক সংগঠক ও গবেষক, কবি, বাংলাদেশ বেতার ও বিটিভি-কথক, গণহত্যা ও মুক্তিযুদ্ধ-গবেষক এবং জীবনজাগরণদীপ্ত সঙ্গীতশিল্পী ও ধানফুল সাহিত্য গোষ্ঠীসহ অসংখ্য সংগঠনের প্রতিষ্ঠাতা-সভাপতি ড. সন্দীপক মল্লিক। মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, রম্য উপস্থাপক কবি ও নাট্যকার মুনছুর আজাদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেশবপুর ন্যাশন্যাল প্রেস সোসাইটি’র সভাপতি শামীম আখতার মুকুল, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, ডুমুরিয়া উপজেলার চুকনগর প্রেসক্লাবের সভাপতি কবি রুহুল আমিন, সিনিয়র সাংবাদিক ও চিকিৎসক রুহুল আমিন হিরণ প্রমুখ।

অনুষ্ঠানে গল্প, ছড়া, কবিতা পাঠ ও মতবিনিময় করেন, সিনিয়র সাংবাদিক ও কবি ইব্রাহীম রেজা, কবি মনিরুজ্জামান, অবসরপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তা, কবি ও সাহিত্যিক আলী আহম্মদ, কবি ওলিয়ার রহমান, কবি আব্দুল হাই হাদী, কবি কওছার আলী, রুহুল আমিন, আনিছুর রহমান, আসমা বেগম, আবু মুছা, বাঁধন, সজীব, ইয়াসিন, শংকর দাস, তাসলিমা খাতুনসহ আরো অনেকে এবং শিশু কিশোরদের উপস্থিতি ছিলো। কেশবপুর উপজেলার পাঁজিয়া ডিগ্রি কলেজের একজন, কেশবপুর সরকারি ডিগ্রি কলেজের একজন ও ঢাকা সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যায়ণরত শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি (যতকাল পড়ালেখা করবে প্রতিমাসে সন্তোষজনক পরিমান নগদ অর্থ) প্রবর্তন, প্রদান ও উদ্বোধন করা হয়।

কৃতজ্ঞতা প্রকাশ করেন মিঃ টমাস ও রুহুল খান, ইউএসএ/আল সিবেলা কানাডা/ব্যারিস্টার মিজানুর রহমান ও আয়শা আক্তার বাংলাদেশ সুপ্রীমকোর্ট/রাশিদা আখতার লিলি সমাজসেবক। অনুষ্ঠানে পিটিএফ ও শেকড়ের সন্ধানে’র ছাত্র পরিষদের পক্ষথেকে  সবার মাঝে মিষ্টি বিতরণ ও বিভিন্ন কবি-লেখকদের সদ্য প্রকাশিত গ্রন্থের কপি একে-অপরের মাঝে বিতরণ করায় অনুষ্ঠানস্থল মুখরিত হয়ে উঠে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন